২০২০ সালে ৫০৫৪ নার্স নিয়োগ কেন অবৈধ নয় : হাইকোর্ট

high court

স্টাফ রিপোটারঃ
করোনাভাইরাস এর ঝুঁকি মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নিয়োগকৃত ও পিএসসি সুপারিশকৃত ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সংক্ষুব্ধ পক্ষের রীট পিটিশনের প্রেক্ষিতে আজ এ রুল জারী করেন হাইকোর্ট বিভাগ। একই সঙ্গে ২০১৮ সালে মৌখিক পরীক্ষায় অংশগ্রহনকারী ৫১ জন সিনিয়র স্টাফ নার্সকে নিয়োগ কেন দেয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

এ সংক্রান্ত একটি রিটের শুনানিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারির আদেশ দেন।

উল্লেখ্য যে, করোনা পরিস্থিতি মোকাবেলায় জরুরী অবস্থায় ৬০০০ নার্সের চাহিদা স্বাস্থ্যমন্ত্রনালয় থেকে প্রেরণ করা হলেও বিপিএসসি ২০১৮ সালের বিপিএসসি(নন ক্যাডার) পরীক্ষায় উত্তীর্ণ ৫০৫৪ জন নার্সের নাম সুপারিশ করেন।

এরই প্রেক্ষিতে ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করে সুপারিশপ্রাপ্ত হোন নাই এমন একটি সংক্ষুব্ধ পক্ষ বাদ পড়া ৫১ জন প্রার্থীকে কেন নিয়োগ প্রদান করা হবে না জানতে চেয়ে রীট আবেদন করেন। গত আগস্ট মাসের শেষ সপ্তাহে হাইকোর্ট বিভাগ ৬০০০ পদ থেকে অবশিষ্ট ৯৪৬ টি পদে নিয়োগ প্রদানের জন্য নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here