“আজ শোকাবহ ১৫ই আগস্ট, শহীদদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা”- বিডি হেলথ এক্সপ্রেস

শোকাবহ ১৫ই আগস্ট আজ। আজ জাতীয় শোক দিবস। ইতিহাসের কলঙ্কিত কালো দিন আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট গভীর রাতে রক্তাক্ত হয়েছিল ধানমণ্ডি ৩২ এ জাতির পিতার বাসভবন। আর তারই সাথে রচিত হয়েছিলো এ জাতির সবচেয়ে কলঙ্কিত অধ্যায়।
৪৫ বছর আগে আজকের এই দিনে বাংলাদেশ নামক দেশটির স্বপ্নদ্রষ্টা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল নরপিশাচ কুচক্রীরা। এ জাতির মুক্তির পাঞ্জেরী ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক দীর্ঘ সংগ্রাম শেষে যখন দেশের পুনর্গঠন ও অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে চেয়েছিলেন তখনই ঘাতকরা ইতিহাসের সবচেয়ে নির্মম এ ঘটনা ঘটায়।
১৫ই আগস্ট কুচক্রীরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তারা নির্মম ভাবে হত্যা করে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। নিকৃষ্টতম এ হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন। সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।
বিডি হেলথ এক্সপ্রেস পরিবারের পক্ষ থেকে ১৫ই আগস্টের সকল শহীদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা। আমরা জাতির পিতা ও ১৫ই আগস্টে বঙ্গবন্ধু পরিবারের নিহত সকল সদস্যদের আত্নার মাগফিরাত কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here