বগুড়া নার্সিং কলেজের অধ্যক্ষের নামে মিথ্যা সংবাদ প্রচারে নিন্দা

স্টাফ রিপোর্টারঃ
বগুড়া নার্সিং কলেজের অধ্যক্ষ মনজুর হোসেনের নামে যুগান্তর পত্রিকায় মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কলেজের অধ্যক্ষ, মডারেশন কমিটির শিক্ষক ও সাধারণ ছাত্র/ছাত্রীবৃন্দ।

গত ১ মে ২০২২ তারিখে দৈনিক যুগান্তর পত্রিকায় “কর্তৃপক্ষ নীরবঃ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নার্সিং পরীক্ষায় অনিয়ম” শীর্ষক সংবাদ প্রচার করা হয়, যা মিথ্যা,ভিত্তিহীন ও বানোয়াট বলে জানিয়েছেন প্রশ্ন প্রনয়ন ও মডারেশন শিক্ষকবৃন্দ।

প্রতিবাদলিপিতে তারা আরো জানান,রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় এর পোস্ট বেসিক বিএসসি ইন নার্সিং পরীক্ষার প্রশ্ন প্রনয়ন ও মডারেশনে কোন অনিয়ম করা হয়নি।
এছাড়াও কেন্দ্র প্রধান অধ্যক্ষ মনজুর হোসেন খুলনা বিভাগের কেন্দ্র পরিদর্শন করেননি বলেও জানানো হয়।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মনজুর হোসেন জানান, “যুগান্তর পত্রিকার কোন প্রতিবেদক আমার সাথে কোনরুপ যোগাযোগ না করেই তাদের মনগড়া বক্তব্য আমার মতামত বলে ছাপিয়ে দিয়েছে।”
তিনি আরো জানান, প্রশ্নপত্র প্রনয়ণ ও মডারেশন বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্স অনুযায়ী করা হয়েছে এবং এখানে কোন অনিয়ম করা হয়নি।

এ বিষয়ে জানতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি)এর পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. আনোয়ার হাবিব সাথে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে যোগাযোগ স্থাপন করা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের কয়েকজন ছাত্রছাত্রীদের সাথে এই প্রতিবেদকের কথোপকথনে জানা যায়, কিছু অসাধু ব্যক্তিবর্গ হীন স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে বর্তমান অধ্যক্ষ মনজুর হোসেনের নামে এসব মিথ্যা সংবাদ প্রচার ও বিভিন্ন সময়ে নানা ভাবে হেনস্থা করে আসছে। সংশ্লিষ্ট ঐ মহলটি ছাত্রছাত্রীদের নানা প্রলোভন দেখিয়ে অধ্যক্ষের নামে মিথ্যা সাক্ষ্য দেবার জন্যও চাপ প্রয়োগ করে সফল না হওয়ায় মিথ্যা সংবাদ প্রচার করে তাদের দৈন্যতার বহিঃপ্রকাশ করেছে।

পৃথক পৃথক প্রতিবাদলিপিতে কলেজের অধ্যক্ষ, সহযোগী অধ্যাপক আব্দুল বারী সরকার, লেকচারার নাজমা বেগম, রশীদা বেগম, নার্স শিক্ষক রুবী আকতার বানু স্বাক্ষর করেন।