যত্রতত্র নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাবে না- উপাচার্য ডা.শরফুদ্দীন আহমেদ।

শনিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিএসএমএমইউ-এর ‘এ’ ব্লক মিলনায়তনে বিএসসি ইন নার্সিং ১২তম ব্যাচ ও এমএসসি ইন নার্সিং ১ম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ডা.শরফুদ্দীন আহমেদ।

তিনি বলেন, নার্সিং পড়াশোনা আর্ন্তজাতিক মানের হতে হবে। এটাকে সহজ করা যাবে না। নার্সিং পড়াশোনা সহজ করলে রোগীরা উন্নত সেবা থেকে বঞ্চিত হবে। বিশ্বমানের এ পেশার মান রক্ষার আহ্বান জানিয়ে তিনি আরো বলেছেন, যত্রতত্র নার্সিং প্রতিষ্ঠান খোলা ও নার্সিং পড়া সহজ করা যাবে না।

ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার বক্তব্যে আরো বলেন, নবীনদের কাছে অনেক চাওয়া। নবীনরা লেখাপড়ার সঙ্গে সঙ্গে ভালো মানুষ হবে এটি প্রত্যাশা করি। কার মধ্যে কী প্রতিভা আছে তা আমরা জানি না। সে প্রতিভাকে উদ্ভাসিত করতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আন্তরিক হতে হবে, সময়ানুবর্তিতা ও নিয়মানুবর্তিতা মেনে চলতে হবে। দিনের পড়া দিনেই পড়তে হবে। অন্যদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে।

তিনি বলেন, রোগীদেরকে নার্সরা যদি পরিবারের সদস্য ভেবে সেবা দেন, তাদের একটু খোঁজ-খবর নেন, তবেই রোগীরা চিকিৎসা নিয়ে স্বস্তি পাবেন।

এতে নার্সিং অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা সংগীত, আবৃত্তি, মঞ্চনাটক ও নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here