উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ বিশ্ব ক্যান্সার দিবস পালিত।

০৪ ফেব্রুয়ারি ২০২১ইং বৃহিস্পতিবার বিশ্ব ক্যান্সার দিবস পালিত হয় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। দিবসটি উপলক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্স-এর উদ্যোগে সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“I am and I will” “আমি আছি আমি থাকব ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে” প্রতিপাদ্য নিয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন।

সভাপতির বক্তব্যে ডা. রনজন বড়ুয়া রাজন বলেন, মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে, পরিবর্তনের অনুপ্রেরণা এবং ক্যান্সারের বিশ্বব্যাপী প্রভাব হ্রাস করার জন্য বিশ্ব ক্যান্সার দিবস পালন করা হয়। প্রতি বছর ৪ ই ফেব্রুয়ারি এই দিবস পালন করা হয়।

বিশ্ব ক্যান্সার দিবস পালন করার লক্ষ্য হল ক্যান্সার সম্পর্কে ভুল ধারণা হ্রাস এবং এর সম্পর্কে সঠিক তথ্য পেতে মানুষকে সহায়তা করা। এ দিবসটি ক্যান্সার রোগীদের অনুপ্রেরণা যোগায়।

ক্যান্সার বিশ্বব্যাপী মৃত্যুর দ্বিতীয় প্রধান কারণ। আমাদের জনসংখ্যাকে প্রভাবিত করে এমন শীর্ষ ক্যান্সারগুলি হল ফুসফুস, স্তন, জরায়ু, মাথা এবং ঘাড় এবং কোলোরেক্টাল ক্যান্সার (সিআরসি)। বিশ্ব ক্যান্সার দিবসের উদ্দেশ্য হল ক্যান্সার মুক্ত স্বাস্থ্যসম্মত ও উজ্জ্বল বিশ্ব অর্জন।

উপস্থিত ছিলেন হাসপাতালের কর্মরত মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স , মিডওয়াইফ এবং উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here