৪২ তম বিসিএস পরীক্ষা কাল হয়ে দাড়াল দুটি পরিবারের স্বপ্নে।

৪২তম বিশেষ বিসিএস। সারা দেশে পরীক্ষার্থী হাজার হাজার ডাক্তার। দেশের সকল প্রার্থীর জন্য নির্ধারিত সব কয়টা পরীক্ষাকেন্দ্রসমূহ অবস্থিত রাজধানী ঢাকায়। সিলেট থেকে সস্ত্রীক ৪২ তম বিসিএস পরীক্ষা দিতে যাচ্ছিলেন ডা. ইমরান খান রুমেল। কর্মরত আছেন সিলেটের ওইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের এনাটমির প্রভাষক হিসেবে। ডা.রুমেল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের সাবেক প্রধান ডা. আমজাদ হোসেন খানের একমাত্র ছেলে।

ছোট দুইটি কন্যাসন্তানকে বাসায় মা-বাবার কাছে রেখেই স্ত্রী ডা. অন্তরা খানকে নিয়ে খুব ভোরে যাত্রা করেন ঢাকার উদ্দেশ্যে। বিকাল ৪.০০ টার সময়ে পরীক্ষায় অংশগ্রহণ করা। স্বপ্নে বিসিএস ক্যাডার! কিন্তু ঢাকা আর যাওয়া হয়নি তাদের। সিলেট শহর থেকে বেরিয়ে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে আসা মাত্রই দুর্ঘটনার শিকার হয় তাদের বহনকারী বাসটি। বিপরীত দিক থেকে আসা লন্ডন এক্সপ্রেসের একটি বাসকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ডা. ইমরান। গুরুতর আহত হন ইমরানের স্ত্রী অন্তরা। এ দুর্ঘটনায় মোট ৮ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন।

দুর্ঘটনায় ছেলের মৃত্যুর খবর সকালেই পৌছে যায় ডা. আমজাদ হোসেন খানের কাছে। খবর পেয়েই পড়িমড়ি করে তিনি ছুটে আসেন ওসমানী হাসপাতালে। যে হাসপাতালে দীর্ঘকাল কাজ করে গেছেন ডা. আমজাদ সেখানেই পড়ে আছে নিজের ছেলের লাশ। নিজেকে কিছুতেই সান্তনা দিতে পারছিলেন না আমজাদ। হাসপাতালের মর্গের সামনেই কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

ছেলেমেয়ে নিয়ে নগরের ফাজিল চিশত এলাকায় থাকেন ডা. আমজাদ। সেখানে গিয়ে দেখা যায় আরও হৃদয়বিদারক দৃশ্য। ছেলেকে হারিয়ে পাগল প্রায় ডা. ইমরানের মা। কোনো কথাই বলতে পারছেন না। কেবল হা-হুতাশ করে চলছেন। পরিবারের সকলেরই একই অবস্থা।

ইমরান-অন্তরা দম্পত্তির দুই মেয়ে। দুজনই শিশু। একজনের বয়স ৫। অপরজনের ২। ঢাকায় যাওয়ার আগে বাবা-মা তাদের নানুর বাড়িতে রেখে গেছেন। এখনও বাসায় ফিরেনি তারা।

ডা.ইমরানের পাশের ফ্ল্যাটের বাসিন্দা এক নারী বলেন, সকালে ইমরানের বোন ডা. কিন্নরির চিৎকারে আমাদের ঘুম ভাঙ্গে। সে আমাদের ডেকে এই দুর্ঘটনার খবর জানায়।

তিনি বলেন, ডা.আমজাদ সাহেবের পরিবার খুবই মেধাবী এবং অত্যন্ত ভদ্র। দীর্ঘদিন ধরে আমরা প্রতিবেশি হিসেবে আছি। কিন্তু এই পরিবারের কেউ জোরে কথা বলেছে এমনটি শুনিনি। ইমরানও খুব নম্র ও ভদ্র ছেলে। এরকম মানুষ হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here