বিশ্বের নার্সদের অনুপ্রেরণা কানাডার নির্বাচিত মন্ত্রী নার্স কমল খেরা

ডেস্ক রিপোর্ট:
কমল খেরা, পেশায় একজন রেজিস্টার্ড নার্স। নার্স হিসেবে জনসেবার পাশাপাশি তিনি বেছে নেন রাজনীতি। জনগণের প্রতিনিধি হিসেবে নার্স কমল খেরা ২০১৫ সালে প্রথমবারের মত ব্রাম্পটন ওয়েস্টের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তবে রাজনীতিতে তার পথ চলা আরো আগে থেকে। এর আগে তিনি কানাডার আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রীর সংসদীয় সচিব, জাতীয় রাজস্ব মন্ত্রীর সংসদীয় সচিব এবং স্বাস্থ্য মন্ত্রীর সংসদীয় সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে কানাডার বর্তমান সরকার নার্স কমল খেরাকে কানাডার মিনিস্ট্রি অব সিনিয়রস এর পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দেয়।

নার্স কমল খেরা কানাডার সংসদে নির্বাচিত সর্বকনিষ্ঠ নারীদের একজন । তিনি পেশায় একজম রেজিস্টার্ড নার্স হলেও তাঁর স্বেচ্ছাসেবা এবং বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ার তাকে কানাডার অধিবাসীদের কাছে জনপ্রিয় করে তুলেছে। তিনি তার চারপাশের লোকদের জীবন উন্নত করার জন্য কাজ করে যাচ্ছেন।

রাজনীতিতে প্রবেশের আগে, মন্ত্রী কমল খেরা টরন্টোর সেন্ট জোসেফ হেলথ সেন্টারের অনকোলজি ইউনিটে একজন রেজিস্টার্ড নার্স হিসেবে কাজ করতেন, যেখানে তিনি প্রতিদিন মানুষের স্বাস্থ্য সেবায় নিমগ্ন ছিলেন।

করোনা মহামারীর প্রথম ঢেউয়ে, তিনি তার নিজের শহর ব্রাম্পটনে একটি স্বাস্থ্য কেন্দ্রে স্বেচ্ছাসেবক নার্স হিসেবে কাজ শুরু করে কিছুদিনের জন্য তাঁর শিকড়ে ফিরে যান। মন্ত্রী কমল খেরা ভ্যাকসিন প্রদান সহ মহামারী জুড়ে ফ্রন্টলাইন ফাইটার হিসেবে জনগণকে সাহায্য করেন।

বিশ্বের যেসকল নার্স অন্য নার্সদের জন্য প্রেরণা যোগান মন্ত্রী কমল খেরা তাদের মধ্যে একজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here