কলেজ অব নার্সিং, শের-ই-বাংলা নগর পরিদর্শনে বিএসএমএমইউ এর প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানী ঢাকার কলেজ অব নার্সিং, শের-ই-বাংলা নগর পরিদর্শন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর প্রতিনিধি দল৷ কলেজটিতে মাস্টার্স ইন নার্সিং (এমএসএন) কোর্স চালুর নিমিত্তে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তির জন্য গত ১৯ জানুয়ারি (মঙ্গলবার) পরিদর্শন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অধ্যাপক মোঃ মনিরুজ্জামান খান, ডীন, নার্সিং অনুষদ, বিএসএমএমইউ এর নেতৃত্বে পরিদর্শনে অংশগ্রহণ করেন জাতীয় নার্সিং উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান (নিয়ানার)এর পরিচালক তাসলিমা বেগম, বিএসএমএমইউ এর গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও, বিএনএমসি’র রেজিস্ট্রার সুরাইয়া বেগম ও বিএসএমএমইউ এর পরিচালক (পরিদর্শন) অধ্যাপক মোঃ আবুল হাসনাত জোয়ারদার।

পরিদর্শন টিমের সদস্যগণ কলেজের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। কলেজ অব নার্সিং, শের-ই-বাংলা নগর ২০১৭ সালে ৪ বছর মেয়াদি বেসিক বিএসসি ইন নার্সিং ও ২ বছর মেয়াদি মাস্টার্স ইন নার্সিং (এমএসএন) কোর্স চালু করার প্রশাসনিক অনুমোদন লাভ করে এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে বেসিক বিএসসি ইন নার্সিং কোর্স চালু হলেও আটকে যায় মাস্টার্স ইন নার্সিং (এমএসএন) কোর্সটি। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি না থাকায় এমএসএন কোর্সটি চালু করা সম্ভব হয়নি বলে জানান কলেজের অধ্যক্ষ গুলশান আরা বিশ্বাস।

উল্লেখ্য দেশে বর্তমানে নার্সদের উচ্চশিক্ষার জন্য একমাত্র জাতীয় নার্সিং উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান (নিয়ানার) এ ৬ টি বিষয়ে ৬০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারেন। সম্প্রতি নিয়ানারে আরো ৬০ টি আসনে শিক্ষার্থী ভর্তি হবার প্রশাসনিক অনুমোদন দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি এমএসএন কোর্স চালু করার অনুমতি পেলে তা হবে নিয়ানার এর পরে দ্বিতীয় সরকারি নার্সিং কলেজ যেখানে নার্সগণ নার্সিং এ মাস্টার্স কোর্স সম্পন্ন করতে পারবেন।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here