বাংলাদেশে নার্সিং মহৎ ও শ্রেষ্ঠ পেশা : পুলিশ সুপার, রংপুর

নিজস্ব সংবাদদাতা: নার্সিংকে মহৎ ও শ্রেষ্ঠ পেশা হিসেবে অভিহিত করেছেন রংপুর জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশের সুপরিচিত মুখ বিপ্লব কুমার সরকার, বিপিএম (বার),পিপিএম। মংগলবার (০৮ ডিসেম্বর), রংপুর নার্সিং কলেজের সম্মেলন কক্ষে আয়োজিত নব-নিয়োগ প্রাপ্ত সিনিয়র স্টাফ নার্সদের ওরিয়েন্টেশন ট্রেনিং প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ পেশাকে আমি অত্যন্ত সম্মান করি। একজন রোগী ডাক্তারের চিকিৎসা নেন কিন্তু একজন নার্স বা সেবিকা তার হাতের স্পর্শ, তার সেবাযত্ন দিয়ে একজন রোগীকে সুস্থ করে তোলেন, মনে প্রশান্তি এনে দেন। সরকারি-বেসরকারি হাসপাতালের পাশাপাশি ক্লিনিকগুলোতে নার্স হিসেবে কাজের সুযোগ বাড়ছে। এ ছাড়া দেশের বাইরেও নার্সিং পেশায় যুক্ত হচ্ছেন অনেকে। অনেকেই মানুষের সেবামূলক কাজে আত্মনিয়োগ করতে চান। এমনই সেবামূলক এক পেশা হচ্ছে নার্সিং। এই পেশায় একদিকে যেমন মানুষের সেবা করা যায়, তেমনি ভবিষ্যৎও উজ্জ্বল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ। উল্লেখ্য, নব-নিয়োগ প্রাপ্ত নার্সদের জন্য দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় ওরিয়েন্টেশন ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করেছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here