দেশে করোনায় আরো ৩৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ ঈদের পর প্রায় প্রতিদিনই দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৬ জন মারা গেছে। যা গতকালের চেয়ে একজন কম। আর এই সময়ে নতুন শনাক্ত হয়েছে এক হাজার ৪৫৭ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় (বুধবার)করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যুর মধ্যদিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ২৮৪ জনের। বৃহস্পতিবার (২০ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময় দেশে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন এক হাজার ৪৫৭ জন। এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জনে।

এতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৩৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন। ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪২৫ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের মধ্যে ৩৫ জন হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫, ৩১ থেকে ৪০ বছরের ১ জন ও ২১ থেকে ৩১ বছরের মধ্যে ২ জন মারা গেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here