নার্সদের জন্য দেশে পিএইচডি ডিগ্রি চালু করা হবে- শিরাবরণ অনুষ্ঠানে ভিসি ডা.শরফুদ্দীন আহমেদ

সাকিব আল হাসান (বিএসএমএমইউ):
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট নার্সিং বিভাগের এগারোতম ব্যাচের ক্যাপিং সেরিমনি অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১ টায় (১১ সেপ্টেম্বর ২০২২খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ের বি ব্লক মিলন হলে গ্রাজুয়েট নার্সিং বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনাব দেলোয়ারা বেগম, সহযোগী অধ্যাপক,গ্রাজুয়েট নার্সিং বিভাগ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহম্মেদ ।

এসময় যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান্স ও সার্জন্স অফ গ্লাসগো থেকে এফ.আর.সি.এস ডিগ্রী অর্জন করায় উপাচার্য অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহম্মেদকে গ্রাজুয়েট নার্সিং বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্যার বলেন নার্সদের রোগীদের নিজের পরিবারের সদস্যদের মত করে সেবা করতে হবে । শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আন্তরিক হতে হবে, সময়ানুবর্তিতা ও নিয়মানুবর্তিতা মেনে চলতে হবে। একই সাথে তিনি আগামী শিক্ষাবর্ষ থেকেই প্রতি সেশনে শিক্ষার্থী সংখ্যা ২৫ থেকে বাড়িয়ে ৫০ এ উন্নিত করার কথা জানান।

তিনি আরো বলেন রাজপথে আন্দোলন ছাড়াই বাংলাদেশের নার্সরা তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হয়েছেন। নার্সদের প্রতি সরকারের সুদৃষ্টির অংশ হিসেবে খুব দ্রুতই এই বিশ্ববিদ্যালয়ে নার্সদের জন্য পিএইচডি ডিগ্রি চালু করা হবে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান গ্রাজুয়েট নার্সিং বিভাগের প্রভাষক জনাব নুপুর ডি কস্তা। এসময় নার্সিং বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, নার্সিং সুপারিন্টেন্ডেন্ট সন্ধা রানী সমাদ্দার, বিএসএমএমইউ নার্সেস এ্যাসোসিয়েসনের সাধারণ সম্পাদক জনাব সুজন চঁন্দ্র দেবনাথ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নার্সিং ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here