নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, যশোরে এক দিনের ওয়ার্কশপ অনুষ্ঠিত

মোঃ কামাল উদ্দিন, যশোর

নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, যশোর এর সহযোগিতায় সচেতনতামূলক ওয়ার্কশপের আয়োজন করে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ৩য় বর্ষের শিক্ষার্থীরা। গত ১৮ ফেব্রুয়ারি শনিবার একদিন ব্যাপী সচেতনতামূলক ওয়ার্কশপের শিরোনাম ছিল ‘জেন্ডার ব্যাসড ভায়োলেন্স’।
এই কর্মশালাটিতে সফলভাবে অংশগ্রহণ করে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ৩য় বর্ষের ৪ টি দল। ৪ টি দলের বিষয় সমূহ হলোঃ হিউমেন রাইটস, ধর্ষণ, ইবটিজিং এবং সম্মানহানি।
কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, যশোর এর সম্মানিত নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ জনাবা খুকু বিশ্বাস। এই সময় তিনি বলেন, বাংলাদেশে জেন্ডার সমতা নিয়ে কাজ করছে সরকার। নারীর প্রতি সহিংসতা অনেকাংশে কমিয়ে এনেছে বর্তমান সরকার। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নারীর প্রতি সহিংসতা কমাতে হবে, নারীকে দিতে তাদের প্রাপ্য অধিকার। আশাকরি এই ওয়ার্কশপ এর মাধ্যমে আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নারী অধিকার সম্পর্কিত তথ্যগুলো জানতে পারবে এবং নিজের অধিকার আদায় করে নিতে সচেষ্ট থাকবে।
সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, যশোর এর নার্সিং ইনস্ট্রাক্টর মনোয়ারা খাতুন। এ সময় তিনি শিক্ষার্থীদের মধ্যে জেন্ডার ভায়োলেন্স এর তাৎপর্য তুলে ধরেন এবং এ বিষয়ে সচেতন থাকতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। নিজেদের সচেতন থাকতে এবং মানুষকে এই বিষয়ে সবোর্চ্চ সেবা প্রদান করার জন্য উদ্বুদ্ধ করেন।
ওয়ার্কশপ সফল করতে সার্বিক তত্ত্বাবধান ও দিকনির্দেশনা প্রদান করেন নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, যশোর এর নার্সিং ইনস্ট্রাক্টর মনোয়ারা খাতুন। এছাড়াও উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সম্মানিত  শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here