পেশাগত নার্স নিবন্ধন- উচ্ছাসিত ফলাফলেও বিপর্যস্ত কারিগরী শিক্ষাবোর্ড এর PTC পরীক্ষার্থীগণ

Nursing Council

প্রায় এক বছর মামলার জালে আটকে থাকার পর গত ৪ সেপ্টেম্বর ২০২১ বহুল প্রতীক্ষিত পেশাদার নার্স নিবন্ধন চুড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফলাফল বিতর্কের কারণে ঐদিন প্রকাশিত ফলাফল কোন নোটিশ ছাড়া বিএনএমসি তাদের সাইট থেকে সরিয়ে নেয়।

পরের দিন ৫ সেপ্টেম্বর ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স ও মিডওয়াইফারি এবং কারিগরী শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজি (PTC) কোর্সের ফলাফল ব্যাতিরেখে অন্যান্য কোর্সের একই ফলাফল বিএনএমসি তাদের সাইটে প্রকাশ করে।

অপ্রকাশিত ফলাফল নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হলে আজ ৬ সেপ্টেম্বর পুনরায় কোর্স দুইটির ফলাফল প্রকাশ করে বিএনএমসি।

পূর্বের ফলাফলে ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স & মিডওয়াইফারি পরীক্ষায় মোট ৮৫৯৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩৫৬৬ জন পরীক্ষার্থী নার্স হিসেবে পেশাগত নিবন্ধনপ্রাপ্ত হয়েছেন বলে দেখানো হয় যা আজ প্রকাশিত ফলাফলে পরিবর্তন করা হয়। আজকের ফলাফলে ৩৫৬৬ এর পরিবর্তে পাশ দেখানো হয় ৭১৫৯ জনকে। যা ৪১.৫ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ৮৩ শতাংশে।

অপরদিকে তুমুল বিতর্ক ও আন্দোলনের মধ্যে হাইকোর্টের নির্দেশনার আলোকে এবার প্রথম বারের মতো কারিগরি শিক্ষাবোর্ডের অধিনস্থ ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি পড়ুয়াদের নার্স নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হয়।

এবার প্রথমবারের মতো আয়োজিত পরীক্ষায় মোট ৩২২৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রথমবার প্রকাশিত ফলাফলে মোট ৩০৪ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন বলে দেখানো হয়। পরবর্তীতে ৩০৪ জনের স্থলে জনকে উত্তীর্ণ দেখানো হয় ৬২৬ জনকে। যা শতকরা হিসাবে ৯.৪৩ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে হয় মোট ১৯ শতাংশ ।

পূণঃপ্রকাশিত ফলাফল দেখতে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here