প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ওটিজম বিষয়ে শিক্ষকতা করবেন বিএসসএমইউ’তে।

The Union Minister for Health and Family Welfare, Dr. Harsh Vardhan presenting the book authored by him “A Tale of Two Drops” to the daughter of the Prime Minister of Bangladesh, Ms. Saima Wazed Putul, at Dhaka on September 11, 2014.

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইনস্টিটিউট ফর পেডিয়াট্রিক নিউরোডিসর্ডার অ্যান্ড অটিজমের (আইপিএনএ) সাম্মানিক (honorary) শিক্ষক হওয়ায় প্রস্তাবে রাজি হয়েছেন।

তিনি দেশে এলে তার সুবিধামত বিএসএমএমইউতে ক্লাস নেবেন বলে নিশ্চিত করেছেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক মোঃ শরফুদ্দিন আহমেদ।

অধ্যাপক মোঃ শরফুদ্দিন আহমেদ বলেন, দুই মাস আগে আমাদের সর্বশেষ সিন্ডিকেট সভায় সায়মা ওয়াজেদকে আইপিএনএর সম্মানিত শিক্ষক করার প্রস্তাব করা হয়েছিল। পরে চিঠির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

“তিনি আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন। দেশে, তিনি ক্লাস নেবেন এবং আইপিএনএর ডাক্তারদের এবং অটিজম আক্রান্ত শিশুদের জন্য স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ দেবেন।”

সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য উপদেষ্টা প্যানেলের একজন বিশেষজ্ঞ, তিনি বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি এবং শুচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন।

তিনি একাধারে ক্লিনিকাল সাইকোলজি বিশেষজ্ঞ এবং নিউরোডেভেলপমেন্ট ডিসঅর্ডার এবং মানসিক স্বাস্থ্যের বিশেষজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here