ফৌজদারহাট নার্সিং কলেজে জাতীয় শোক দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি পালন করে ফৌজদারহাট নার্সিং কলেজ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ ইসমাঈল খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বড়ুয়া, উপ পরিচালক, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়, সেবু রাণী বৈঞ্চব সহ অন্যান্য শিক্ষকমণ্ডলী ও ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ,জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরন, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনি ও নার্সিং নিয়ে ভাবনা, ধানমন্ডি ৩২ এর ঘটনার স্মৃতিচারণ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি জাতির পিতার পছন্দের ও প্রিয় পেশা হিসেবে নার্সিং কে উল্লেখ করেন এবং জাতির পিতার এই স্বপ্নের পেশার মাধ্যমে স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নার্সিং শিক্ষার্থিদের উপর গুরুত্বারোপ করেন।

উক্ত অনুষ্ঠানের সভাপতির বক্তব্য পেশ করেন ইলা দাশ, অধ্যক্ষ, ফৌজদারহাট নার্সিং কলেজ। তিনি নার্সদেরকে উচ্চ শিক্ষা নেওয়ার পর উক্ত জ্ঞান ও দক্ষতা যথাযথভাবে রোগির কল্যাণে প্রয়োগ করার জন্য বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

বিএসসি ইন নার্সিং কোর্সের প্রথম বর্ষের ছাত্র মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও শেষ বর্ষের শিক্ষার্থী সৈয়দা সোহানা জামানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী ও কর্ম নিয়ে বক্তৃতা, গান, কবিতা ও বিশেষ প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here