বিএসএমএমইউতে অতিরিক্ত গ্রাহক ফির টাকা বের করতে কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ
শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা–কর্মচারীর নেওয়া গ্রাহক ফির (ইউজার ফিস) অতিরিক্ত অর্থ ফেরত আনার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর ফলে কোন বিভাগের কোন শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা–কর্মচারী কত টাকা বেশি ইউজার ফিস নিয়েছেন তা বের করতে একটি কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আর বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা নিশ্চিত করেন।

গতকাল সোমবার (২১.০৯.২০২০) বিশ্ববিদ্যালয়ের নিয়মিত সিন্ডিকেট সভায় অর্থ ফেরত আনা এবং কমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। কমিটিকে আগামী চার সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গত বছর অতিরিক্ত অর্থ ফেরত দেওয়ার ব্যাপারে হাইকোর্টের এক রায়ের পরিপ্রেক্ষিতে সিন্ডিকেটের বৈঠকে বিষয়টি তোলা হয়।

সিন্ডিকেট বৈঠকে আরও জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ গ্রাহক ফি বাবদ অতিরিক্ত ১২৪ কোটি টাকা নিয়েছেন এবং কোন বিভাগ কত টাকা নিয়েছে, তা বের করা হয়েছে। কিন্তু কে কত টাকা নিয়েছেন, তা এখনো বের করা যায়নি। এটা বের করার পর যখন জানা যাবে যে কে কত টাকা অতিরিক্ত নিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে পরবর্তীতে তাদের কাছে অতিরিক্ত টাকা ফেরত চাওয়া হবে।

উল্লেখ্য, অনেকদিন হতেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দিকে রোগীদের কাছ থেকে অতিরিক্ত গ্রাহক ফি(ইউজার ফি) নেওয়ার অভিযোগ ছিল আর এই অভিযোগের ফলে বিশ্ববিদ্যালয় এ ব্যাপারে পদক্ষেপ নিতে বাধ্য হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here