রংপুরে নার্স নেতা শামিমের গাড়িতে অগ্নিসংযোগ

প্রতিবাদে উত্তাল রমেকহা; কর্মবিরতির হুমকি

স্টাফ রিপোর্টার
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ও নার্সিং সংগঠনের নেতা আশরাফুল ইসলাম শামিম এর ব্যাক্তিগত গাড়িতে রাতের আঁধরে কে বা কাহারা অগ্নিসংযোগ করেছে। এ সময় নার্স নেতা শামিম সহ তার পরিবারের সদস্যদের বাড়ির ভিতরে অবরুদ্ধ করে রাখে সন্ত্রাসীরা।

এ ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত হাসপাতালের সামনে বিক্ষোভ করেন সর্বস্তরের নার্সিং কর্মকর্তাবৃন্দ। এছাড়াও আজ সকাল ৯.৩০ এ  হাসপাতালের নার্সরা কর্মবিরতি পালন করে হাসপাতাল চত্বরে সামনে বিক্ষোভ মিছিল করেন।

মানববন্ধনে নার্সেস অ্যাসোসিয়েশনের নেতারা বলেন, সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ও নার্স নেতা আশরাফুল ইসলাম শামীম ও তার পরিবারকে বাসায় অবরুদ্ধ করে প্রাইভেটকার পুড়িয়ে দিয়েছে দুষ্কৃতিকারীরা।

নার্স নেতা শামীম হাসপাতাল চত্বরে অবস্থিত নার্সেস কোয়ার্টারে পরিবারসহ বসবাস করে আসছেন। ঘটনার দিন রাতে কোয়ার্টারের বাসার গেট বাইরে থেকে বন্ধ করে গ্যারেজে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এসময় সেখানে থাকা শামীমের প্রাইভেটকার ভস্মীভূত হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভালেও গ্যারেজ ও প্রাইভেটকারটি পুড়ে গেছে।

নেতৃবৃন্দ আগামী ২৪ ঘণ্টার মধ্যে দায়ীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। অন্যথায় হাসপাতালে দীর্ঘ কর্মবিরতি পালনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here