রংপুর নার্সিং কলেজ এ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

ক্যাম্পাস প্রতিনিধি, রনাক, ১৭ মার্চ ‘২৩; ০১.০০ পিএম

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ যথাযথ মর্যাদায় পালন করল রংপুর বিভাগের নার্সিং শিক্ষার অন্যতম সরকারি প্রতিষ্ঠান রংপুর নার্সিং কলেজ, রংপুর। সূর্যোদয়ের লগ্নে জাতীয় সংগীত পরিবেশনার সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসূচির সূচনা করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোছাঃ রিজিয়া খাতুন।

জাতীয় পতাকা উত্তোলনের পর কলেজের একাডেমিক ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে অধ্যক্ষ মোছাঃ রিজিয়া খাতুন সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের নিয়ে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরবর্তীতে স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের পক্ষ থেকে সংগঠনের সভাপতি’র নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ করেন অন্যান্য নেতৃবৃন্দ।

জাতির জনকের প্রতিকৃতিতে আরো শ্রদ্ধা নিবেদন করে পোস্ট বেসিক বিএসসি ইন নার্সিং এবং পাবলিক হেলথ নার্সিং কোর্সের শিক্ষার্থীবৃন্দ।

 

আরো শ্রদ্ধা নিবেদন করেন স্টুডেন্ট মিডওয়াইফ ওয়েলফেয়ার অর্গানাইজেশন এবং রংপুর নার্সিং কলেজ রংপুর এর ছাত্র-ছাত্রীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছা রক্তদান পরিচালনার সংগঠন “স্বপ্ন” এর সংগঠকবৃন্দ।

পরবর্তীতে সকল শিক্ষক, শিক্ষার্থীগণ রংপুর মেডিকেল কলেজ প্রাঙ্গণে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও পুস্পস্তবক অর্পণ করেন। সেখানে রংপুর মেডিকেল কলেজ এর শিক্ষকবৃন্দ, হাসপাতালের শিশু বিভাগ, মেডিকেল পাবলিক স্কুলের শিক্ষকবৃন্দ, রক্তদান সংগঠন  সন্ধানী, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ রংপুর মেডিকেল কলেজ শাখা সহ অন্যান্য সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন৷

পুস্পস্তবক অর্পণ শেষে অধ্যক্ষের সভাপতিত্বে কলেজের অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন স্টুডেন্ট প্রতিনিধি মেহেদি, পোস্ট বেসিক বিএসসি’র শিক্ষার্থী মোরজেনা খাতুন, প্রভাষক সুচিত্রা দাস সহ অনেকে। বক্তাগণ বঙ্গবন্ধুর জীবন আদর্শ অনুসারে নিজেদেরকে পরিচালনার তাগিদ দেন এবং মহান সৃষ্টিকর্তার কাছে জাতির পিতার রুহের মাগফেরাত কামনা করেন৷   অনুষ্ঠানটি পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মোছাঃ রেহেনা আখতার।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন ২য় বর্ষের শিক্ষার্থী বিশাখা রায় প্রমা, ২ য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে প্রথম বর্ষের শিক্ষার্থী কংকিতা আক্তার ও তৃতীয় বর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাইম। বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অধ্যক্ষ সহ শিক্ষকবৃন্দ।

পরে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here