শেরপুরে বাড়ছে করোনার সংক্রমণ

স্টাফ রিপোর্টারঃ

গেল ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা করোনা সংক্রমণের এক বছর তিন মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯শ ৭৫ জনে। আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের বু‌লে‌টি‌নে এ তথ্য জানা যায়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেষ্ট মিলিয়ে মোট ২৩৭ নমুনা পরীক্ষা করা হয়। এতে সদরে ৭০ জন, শ্রীবরদীতে ৩ জন, নালিতাবাড়ীতে ১১ জন, নকলায় ৭ জন ও ঝিনাইগাতীতে ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪০ দশমিক ৫০ ভাগ। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুইজন। এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩৮ জনে।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা হিসেবে বিধিনিষেধ চলমান রয়েছে। এ ছাড়াও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে যারা কোয়ারেন্টিন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে সে বিষয়গুলো যথাযথভাবে পালন করেন সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় শেরপুর স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here