হলি ফ্যামিলির সাথে সরকারের চুক্তি বাতিল, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী প্রত্যাহার

স্টাফ রিপোর্টারঃ কোভিড-১৯ রোগীর চিকিৎসায় রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সাথে চুক্তি বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একই সাথে ওই হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক সংযুক্তিকৃত সরকারি চিকিৎসকদের স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডি শাখায় ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের স্ব-স্ব প্রতিষ্ঠানে যোগদান করার নির্দেশ দেয়া হয়েছে।

করোনা মহামারী শুরু হওয়ার পর সরকারি হাসপাতালে চিকিৎসা প্রদানের পাশাপাশি বেশ কিছু বেসরকারি হাসপাতালের সাথে চুক্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। চুক্তি মোতাবেক ওই সব বেসরকারি হাসপাতালে সরকারি চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মী সংযুক্তিতে প্রেরণ করে স্বাস্থ্য অধিদপ্তর। রাজধানীর মগবাজারের এই হাসপাতালটিতেও করোনা রোগীর চিকিৎসায় চিকিৎসক সহ অন্যান্য স্বাস্থ্য কর্মী সংযুক্তিতে প্রেরণ করে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গত ০৯ সেপ্টেম্বর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সাথে চুক্তি বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তর। এরপরেই সোমবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ খায়রুল আলম স্বাক্ষরিত এক আদেশে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের হলি ফ্যামিলি হাসপাতাল হতে সংযুক্তি বাতিল করা হয়।

উল্লেখ্য, করোনা মহামারী শুরুর পর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল দীর্ঘদিন তাদের চিকিৎসক, নার্স সহ অন্যান্য স্বাস্থ্য কর্মীদের বেতন-ভাতা প্রদান করছেনা মর্মে কিছুদিন আগে ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পাওয়া যায়। বেতনের দাবিতে আন্দোলনেও নামেন হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here