ঢাকায় মাউন্ট এলিজাবেথের মত হাসপাতাল করতে চায় প্রভাবশালী তিন দেশ।

৭০ ভাগ বাংলাদেশি ডাক্তার নার্স নিয়ে সম্পূর্ণ অনলাইন একটা হাসপাতাল করতে চায় চীন। একইভাবে চীন, তুরস্ক ও সৌদি আরবের কাছ থেকে আলাদাভাবে হাসপাতাল তৈরির প্রস্তাব দেয়া হয়েছে। তাদের প্রস্থাবনায় বলেছে, বাংলাদেশ থেকে প্রতিবছর যত মানুষ উন্নত চিকিৎসার জন্য বিদেশে যান, তাঁদের কথা মাথায় রেখেই এ দেশে আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরির আগ্রহ।

সিঙ্গাপুর ও থাইল্যান্ডের হাসপাতালের আদলে বাংলাদেশে আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরি করতে চায় এ তিন দেশ। তুরস্ক, চীন ও সৌদি আরব আলাদাভাবে ঢাকার আসেপাশে হাসপাতাল তৈরির আগ্রহের কথা জানিয়ে সরকারের কাছে প্রস্তাব পাঠিয়েছে।

তিন দেশ আলাদাভাবে হাসপাতাল তৈরির আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত কয়টা হাসপাতাল হবে, সেটি এখনো নিশ্চিত নয় এমনকি বাংলাদেশ তিন দেশকেই হাসপাতাল করার জায়গা দেবে কি না সেটা দেখার বিষয়।

তবে প্রস্থাবনা খুবই সহজ ও সুস্পষ্ট। প্রস্থাবনায় বলা হয়েছে বাংলাদেশ থেকে প্রতিবছর যত মানুষ উন্নত চিকিৎসার জন্য বিদেশে যান, তাঁদের কথা মাথায় রেখেই এ দেশে আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরির আগ্রহ দেখিয়েছে তিন দেশ। খুব সম্প্রতি দেশগুলোর পক্ষ থেকে সরকারের কাছে এই প্রস্তাব পাঠানো হয়।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কর্মকর্তাদের বরাতে বলে এসব তথ্য জানা গেছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, তিন দেশের হাসপাতাল করার প্রস্তাব নিয়েই এখন যাচাই-বাছাই চলছে। তবে শেষপর্যন্ত প্রস্থাব আলোর মুখ দেখে কি না বা কোন প্রস্থাব গৃহীত হয় তা দেখার অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here