জাতীয় ঐক্য ছাড়া আপনাদের দাবী আদায় সম্ভব হবে না-অধ্যাপক ইকবাল আর্সলান!

“আমি স্বাচিপ নেতা, আমার সব কথার সাথে বিএমএ এর সম্মতি থাকবে না বা বিএমএ এর সকল কথায় আমার সম্মতি থাকবে তা কিন্তু নয়। পেশার প্রয়োজন যখন তখনই আমি বিএমএ কে আহ্বান করি পেশার স্বার্থ রক্ষার্থে জাতীয় সিদ্বান্ত নিতে। ঘরে ঘরে নেতা তৈরি হলে আপনাদের কিছুই অর্জন সম্ভব হবে না।” বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন এর উদ্যোগে আয়োজিত “কভিড-১৯ করোনা মোকাবেলার নার্সের ভূমিকা ও করনীয়” শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. ইকবাল আর্সলান কথাগুলি বলেন।

ইসমত আরা পারভীন, সভানেত্রী বিএনএ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন এর সভানেত্রী ইসমত আরা পারভীন। কভিড-১৯ সময়ে নার্সের বিভিন্ন সাফল্য ও আত্মত্যাগের কথা তুলে ধরে কভিড-১৯ যোদ্ধাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। নার্সের পিপিই সংকট, এন -৯৫ মাস্ক এর সংকট সমাধানের দিকে গুরুত্বারুপ করেন। তিনি তার বক্তব্যে ICN স্বীকৃত BNA এর সাফল্যের কথা তুলে ধরেন। কারীগরি প্রতিষ্ঠান থেকে পাশ করে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধন যেন কোন ভাবে দেয়া না হয় এ বিষয়ে তিনি প্রধান অতিথির দৃষ্টি আকর্ষন করেন।

আসাদুজ্জামান জুয়েল, যুগ্ম সাধারন সম্পাদক,বিএনএ।

অনূষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন এর যুগ্ম সাধারন সম্পাদক ও বিএনএ ঢামেকহা সাধারন সম্পাদক আসাদুজ্জামান জুয়েলে। অনুষ্ঠানের শুরুতে কভিড-১৯ এ শহীদ নার্সিং কর্মকর্তাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন।
গোলটেবিল বৈঠকে উপস্থিতির একাংশ

আসাদুজ্জামান জুয়েল তার বক্তব্যে কভিড-১৯ পরিস্থিতি ও সমসাময়িক প্রশাসনিক কাজে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের এর আন্তরিক সহযোগিতার অভাবের কথা তুলে ধরেন। নার্সিং প্রাশাসনে নার্স কর্মকর্তাদের পদায়নের দাবী জানান এবং প্রশাসনিক কাঠামোগত পরিবর্তন বাস্তবায়নে স্বাচিপ ও বিএমএ এর সকল কর্মসূচীর সাথে সমর্থন ও একাত্মতা ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here