করোনা ঠেকাতে ভারতে ফের লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক

করোনা ভাইরাসের তৃতীয় ধাক্কায় কাবু হয়ে পড়েছে ভারতের মহারাষ্ট্র রাজ্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্যে আগামী ১৫ মার্চ-২১ মার্চ পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে। লকডাউনের নিয়ম অনুযায়ী সেখানের সব স্কুল, কলেজ ও কোচিং ইনস্টিটিউট বন্ধ থাকবে। বন্ধ থাকবে রাজনৈতিক এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও। বৃহস্পতিবার (১১ মার্চ) এ আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২৮৫ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১১৭ জনের। শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ১৫৭ জন। নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে ভারতে বেড়েছে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও। এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন এমন মানুষের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৮ হাজার ৮৪৬ জন।

করোনার হাত থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯ লাখ ৫৩ হাজার ৩০৩ জন। আর করোনার জেরে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩০৬ জন। ভারতে এ পর্যন্ত মোট ভ্যাকসিন দেওয়া হয়েছে ২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার ৯২০ জনকে। ভারতের মহারাষ্ট্র বরাবরই করোনার হটস্পট হিসেবে পরিচিত। ভারতে সবচেয়ে বেশি ১ কোটি ১০ লাখ করোনা রোগী শনাক্ত হয় এ রাজ্যে। এ পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৫৭ হাজার বাসিন্দা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here