করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক ভারতীয় ক্রিকেটার

ডেস্ক রিপোর্টঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ভারতীয় ক্রিকেট টিমের সাবেক খেলোয়াড় চেতন চৌহান। ৭৩ বছর বয়সী ভারতের সাবেক এই ওপেনারের গত মাসে কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। এর আগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন কিডনি ও উচ্চ রক্তচাপের সমস্যায়। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে আজ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন ৭০ দশকের তারকা এই ক্রিকেটার।
ভারতের জাতীয় দলে চেতন চৌহানের অভিষেক হয় ১৯৬৯ সালে। ১৯৮১ সালে অবসর নেওয়ার আগ পর্যন্ত ভারতের জার্সিতে খেলেছেন ৪০ টেস্ট ও সাত ওয়ানডে। টেস্টে কোনো সেঞ্চুরি নেই তাঁর, ১৬ হাফ সেঞ্চুরিসহ রান করেছেন ২০৮৪। সাতটি ওয়ানডেতে মোট রান ১৫৩। সুনীল গাভাস্কারের সঙ্গে তাঁর উদ্বোধনী জুটিটা বিখ্যাত ছিল ভারতে, দুজন মিলে ১০ বার এক শোরও বেশি রানের জুটি গড়েছেন, করেছেন তিন হাজারেরও বেশি রান।
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর চৌহান বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। দিল্লি ক্রিকেট সংস্থার সভাপতির দায়িত্ব পালন করেছেন এই সাবেক ক্রিকেটার। ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে দলের ম্যানেজার হিসেবেও দ্বায়িত্ব পালন করেন চেতন। পরবর্তীতে তিনি রাজনীতিতে সক্রিয় ছিলেন, দুইবার উত্তর প্রদেশের সাংসদ হয়েছে, একবার হয়েছেন মন্ত্রী।
চেতনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলে লক্ষ্মৌর একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। অবস্থার অবনতি পরে হলে গুরগাঁওয়ে স্থানান্তরিত করা হয় তাকে। শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে নেওয়া হয় লাইফ সাপোর্টে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here