নার্সিং এন্ড মিডওয়াইফারী অধিদপ্তরে (ডিজিএনএম) বহুল প্রতীক্ষিত রিসার্চ শাখা চালু

নিজস্ব প্রতিবেদকঃ
চালু হল নার্সিং এন্ড মিডওয়াইফারী অধিদপ্তরে (ডিজিএনএম) রিসার্চ শাখা। আজ সোমবার অধিদপ্তরের মহাপরিচালক জনাব সিদ্দিকা আক্তার (অতিরিক্ত সচিব) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়ে জানানো হয়। অধিদপ্তর হওয়ার পর থেকেই সাধারণ নার্সরা রিসার্চ শাখা খোলার ব্যাপারে উক্ত অধিদপ্তরের প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছিল।
উক্ত প্রজ্ঞাপনের মাধ্যমে রিসার্চ শাখাকে আধুনিক রিসার্চ শাখা হিসেবে প্রতিষ্ঠা করা,সকল নার্সিং প্রতিষ্ঠানে রিসার্চ কর্নার চালু করন, রিসার্চ কর্নারে আধুনিক সামগ্রী সরবরাহ করা, সুদক্ষ রিসার্চ মেনটর তৈরি করা, অধিদপ্তরের রিসার্চ শাখার সাথে কলেজগুলোর রিসার্চ শাখার সমন্বয় বৃদ্ধি করা, মেনটরদের শিক্ষা কার্যক্রম তদারকি করা, শিক্ষার্থীদের রিসার্চ কর্নারের সাথে সম্পৃক্ততা নিশ্চিত করার মাধ্যমে নার্সিং বিষয়ে শিক্ষার্থীদের মানসম্মত রিসার্চ করতে সহায়তা করা, অধিদপ্তরের রিসার্চ শাখার সাথে দেশ বিদেশের রিসার্চ সেন্টারের সাথে যোগাযোগ বৃদ্ধি করা, জাতীয় পর্যায়ে নার্সিং ও মিডওয়াইফারী বিষয়ে সেমিনার ও কনফারেন্স চালু করা, রিসোর্স পারসনদের এবং নার্সদের আন্তর্জাতিক মানের সেমিনার এবং কনফারেন্সে প্রজেক্ট করতে এবং সর্বোপরি অংশগ্রহণ করতে সহায়তা করার নিমিত্তে শাখার কার্যক্রম হিসেবে উল্লেখ করা হয়।
এ বিষয়ে নার্সিং এন্ড মিডওয়াইফারী অধিদপ্তরের পরিচালক( শিক্ষা,প্রশিক্ষণ, প্রশাসন) জনাব মোহাম্মদ আব্দুল হাই পিএএ (উপসচিব) বলেন, ” ডিজিএনএম এ রিসার্চ শাখা খোলা হলো । গবেষণার মাধ্যমে নার্সিং ও মিডওয়াইফারি সেক্টরে ইতিবাচক পরিবর্তন আসবে। রোগীর সেবাই নার্সগণের মেধা ও সেবা কাজে লাগবে।”
অধিদফতরে রিসার্চ শাখা চালু করায় সাধারণ নার্সরা বর্তমান মহাপরিচালক জনাব সিদ্দিকা আক্তার এবং পরিচালক মোহাম্মদ আব্দুল হাই পিপিএ সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here