নন-কোভিডে রুপান্তর হবে বেশ কিছু করোনা ডেডিকেটেড হাসপাতাল

স্টাফ রিপোর্টারঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কমে যাচ্ছে। রোগী আরো কমে গেলে এই মাসের শেষে কয়েকটি করোনা ডেডিকেটেড হাসপাতালকে নন-কোভিডে রুপান্তর করা হবে। আটটি বিভাগীয় পর্যায়ে ক্যান্সার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।
মন্ত্রী বলেন, ‘করোনার কারণে আমরা কিছুটা পিছিয়ে গেছি। গত ৬-৭ মাস আমরা কাজ করতে পারিনি। এখন আমরা নন-কমিউনিকেবল ডিজিস যেগুলো আছে সেগুলোর ওপর জোর দিয়েছি, কাজকর্ম শুরু করেছি।’
করোনার প্রকোপ কমে আসছে দাবি করে মন্ত্রী বলেন করোনার বাইরে যেসব নন-কোভিড রোগী আছে করোনার কারণে তারা সেভাবে চিকিৎসা পায়নি।
জাহিদ মালেক বলেন, ‘এ জন্য এ মাসের শেষে অবস্থা যদি আরও ভালো হয়, তাহলে আমরা বেশ কয়েকটি হাসপাতাল নন-কোভিড করে দেব। সেখানে আমরা-আপনারা সবাই চিকিৎসা নিতে পারব। কোনো দ্বিধাদ্বন্দ্ব হবে না। যেসব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে, সেখানে কোভিড চিকিৎসা হবে না, কোভিডের জন্য আলাদা হাসপাতাল আছে, সেখানে চিকিৎসা হবে।’
তিনি আরো বলেন, বর্তমানে কোভিড হাসপাতালের ৭০ শতাংশ সিট খালি।’ তবে কতগুলি কোভিড হাসপাতাল নন-কোভিডে রুপান্তর করা হবে তা এখনও চূড়ান্ত হয়নি বলে মন্ত্রী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here