নার্সিং ডিজি ও স্বাস্থ্যের এডিজিকে অন্তর্ভুক্ত করে জাতীয় পর্যায়ে কোভিড-১৯ ব্যবস্থাপনা গ্রুপ গঠন

জাতীয় পর্যায়ে করোনা ভাইরাস (কোভিড – ১৯) প্রতিরোধ ও জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কোভিড-১৯ ব্যবস্থাপনা গ্রুপ পুনর্গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কোভিড-১৯ সংক্রান্ত মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন, উদ্ভুত নতুন পরিস্থিতি পর্যালোচনা, ব্যাবস্থা গ্রহণ ও যথাযথ ভাবে মোকাবেলা করা, কোভিড-১৯ চিকিৎসা ব্যাবস্থা বেসরকারি পর্যায়ে সম্প্রসারণ সহ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রমের জন্য স্বাস্থ্যসেবা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয় গঠিত হয় এই ব্যাবস্থাপনা গ্রুপ।
২৬ জুলাই মন্ত্রণালয়ের ১৪ জন কর্মকতাকে নিয়ে গঠিত হলেও পরবর্তীতে ১৮ আগস্ট স্বাস্থ্য সেবার পাঁচটি গুরুত্বপূর্ণ দপ্তরের কর্মকর্তাদের অন্তর্ভুক্ত করে গ্রুপটি পুনর্গঠনের নতুন প্রজ্ঞাপন জারি করা হয়।

নতুন এ প্রজ্ঞাপনে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), সিএমএসডির পরিচালক, আইইডিসিআর এর পরিচালক এবং মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্টকে এই গ্রুপে অন্তর্ভুক্ত করা হয়।
জাতীয় পর্যায়ে কোভিড -১৯ সংক্রান্ত যাবতীয় ব্যাবস্থাপনা ছাড়াও এই গ্রুপ কোভিড – ১৯ সংক্রমণ সহ এ সংশ্লিষ্ট তথ্য বিভিন্ন তথ্য জেলা ও বিভাগ থেকে সংগ্রহ করবেন ও নিয়মিত সার-সংক্ষেপ উপস্থাপন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here