ঢাকা মেডিকেল ও ঢাবির জরাজীর্ণ স্থাপনা সংস্কারের নির্দেশ প্রধানমন্ত্রীর

PM

স্টাফ রিপোর্টারঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, টিএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরনো হলসহ জরাজীর্ণ স্থাপনাগুলো সংস্কারের উদ্যোগ নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে প্রশাসনের অপেক্ষায় না থেকে মেরামতের কাজ শুরু করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বিপিএটিসির প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ‘বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ও প্রশাসনিক ভবন’ এর নকশা এবং ‘ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তর স্থাপনের জন্য প্রস্তাবিত প্ল্যানের ভূমি ব্যবহার’ পরিকল্পনার উপস্থাপনা অবলোকন অনুষ্ঠানে বুধবার (০২ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

বিশ্ববিদ্যালয়ের জরাজীর্ণ স্থাপনা সংস্কারের তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন যেহেতু ইউনিভার্সিটি বন্ধ, তাই কাজগুলো করা যেতে পারে। তিনি বলেন, কিছু কিছু হলের অবস্থা এত খারাপ, এত পুরনো যে, যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। বন্ধের সুযোগে আমরা যদি কাজগুলো করে ফেলি। ইউনিভার্সিটি কোন উদ্যোগ নেবে সে আশায় বসে না থেকে আমাদের পক্ষ থেকে নিজেরাই তা করতে চাই।
তিনি আরো বলেন পুকুরগুলো খুব খারাপ অবস্থায় আছে সেগুলোও নতুন করে সংস্কার করা দরকার।

পাবলিক লাইব্রেরি নতুন করে তৈরি করার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের পাবলিক লাইব্রেরিটাও অনেক পুরনো। অডিটোরিয়াম থেকে শুরু করে সবকিছুই জরাজীর্ণ অবস্থা। খুব একটা ভালো অবস্থায় নেই। জাতীয় জাদুঘরের অবস্থান ঠিক রেখে পাবলিক লাইব্রেরির ল্যান্ডস্কেপ করে সেখানে সুন্দর একটা মডার্ন পাবলিক লাইব্রেরি, অডিটোরিয়াম ও সাইবার ক্যাফে সবকিছু নতুনভাবে তৈরি করা যেতে পারে।

প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ের কর্মকর্তাদের নির্মাণ কাজগুলো নিয়মিত তদারকি করতে নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here