৫০৯২ জন সিনিয়র স্টাফ নার্স এর পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আওতাধীন, নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের অধীনে ২০১৮ সালের অক্টোবর মাসে বিপিএসসি কর্তৃক সুপারিশপ্রাপ্ত ৫০৯২ জন সিনিয়র স্টাফ নার্সদের প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত (পুলিশ ভেরিফিকেশন) যাচাই না করেই নিয়োগ দিয়েছিল সরকার। জরুরি নার্স নিয়োগের কারনেই সেই সময় পুলিশ ভেরিফিকেশন করা সম্ভব হয়নি। সেই সময় দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে সারাদেশে সরকারি হাসপাতালগুলোতে সরকার ৫০৯২ জনকে সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগ দেন। এই নিয়োগপ্রাপ্তদের এবার প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত (পুলিশ ভেরিফিকেশন) যাচাই শুরু হতে যাচ্ছে।
উল্লেখ্য, ২০১৬ সালেও বিপিএসসি এর মাধ্যমে প্রায় ১০০০০ সিনিয়র স্টাফ নার্স নিয়োগ দিয়েছিল সরকার। তাদেরকেও দ্রুত নিয়োগের কারনে প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত (পুলিশ ভেরিফিকেশন) ছাড়াই নিয়োগ দেওয়া হয়েছিল যা পরবর্তীতে ভেরিফিকেশন সম্পন্ন হয়।
বর্তমান নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের পরিচালক( প্রশাসন) জনাব আব্দুল হাই পিপিএ (উপসচিব) স্বাক্ষরিত আজ এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, আগামী ০৫.১০.২০২০ ইং তারিখের মধ্যে স্থানীয় কর্তৃপক্ষের স্বাক্ষরসহ সংযুক্ত পুলিশ ভেরিফিকেশন ফর্ম পূরণ এবং প্রস্তুতকৃত ফরমে বিপিএসসি কর্তৃক প্রকাশিত মেধাক্রম এবং রেজিষ্ট্রেশন নাম্বার উল্লেখ পূর্বক মহাপরিচালক, নার্সিং এবং মিডওয়াইফারী অধিদপ্তর, ঢাকা বরাবর প্রেরণ করতে বলা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here