নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালকের কক্সবাজার সফর

সিদ্দিকা আক্তার ( অতিরিক্ত সচিব)
    বিশেষ সংবাদদাতাঃ
    নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার,
    (অতিরিক্ত সচিব) বৃহস্পতিবার সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট পরিদর্শন করেন।

    পরিদর্শন শেষে কক্সবাজার মেডিকেল কলেজ ও সদর হাসপাতালের তত্ত্ববধায়ক, সেবা তত্ববধায়ক জেলা পাবলিক হেলথ নার্স, ইনচার্জ কক্সবাজার নার্সিং ইনস্টিটিউট এবং অন্যান্য নার্সিং কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন।

    নার্সিং সেবা কার্যক্রম পরিদর্শন করে তিনি নার্সদের সামগ্রিক সমস্যার কথা জানতে চান এবং সমাধানে তাৎক্ষণিক নির্দেশনা দেন । মতবিনিময় সভায় উপস্থিত কর্মকর্তাগন নার্সেস অফিসার্স কোয়াটার, নার্স সংকট নিরসন,ফাউন্ডেশন ট্রেনিং, বিশেষায়িত নার্স তৈরী করা দাবী জানান।

    মহাপরিচালক সকল সমস্যার আশু সমাধানের নির্দেশনা প্রদান করেন।কক্সবাজার নার্সিং ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন মিডওয়াইফারী কোর্স চালু করার আশ্বাস দেন। এ বিষয়ে নার্সিং ইনস্টিটিউটের ইনচার্জকে আবেদন করার নির্দেশনা দেন। বিশেষায়িত নার্স তৈরীর কাজ চলমান বলে মহাপরিচালক ব্যাক্ত করেন। করোনা মোকাবিলায় নার্সদের ভুমিকা সত্যি প্রশংসনীয় এবং তিনি নার্সদের দেশের যেকোনো জরুরি সংকটে একত্রে কাজ করার আহ্বান জানান।

    নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক বৃহস্পতিবার ১২নভেম্বর সকালে কক্সবাজার সফরে আসেন। এ সফরে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করার পরিকল্পনাও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here