বাংলাদেশে প্রবেশ করতে দেখাতে হবে কোভিড নেগেটিভ সনদ।

স্টাফ রিপোর্টারঃ ভারত থেকে বাংলাদেশে ফিরতেও বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে বলে নির্দেশ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। এই নির্দেশ বৃহস্পতিবার থেকে যশোরের বেনাপোল স্থলবন্দরে কার্যকর শুরু হয়েছে। কঠোরভাবে বাস্তবায়ন করতে সপ্তাহখানেক সময় লাগবে বলে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনা বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে পৌঁছেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।
আগে বাংলাদেশিদের ভারতে যাওয়া ও ভারতীয় নাগরিকদের বাংলাদেশে আসার ক্ষেত্রে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ সনদ দরকার হচ্ছিল। করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে এখন থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে বাংলাদেশিদেরও নেগেটিভ সনদ দেখাতে হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত চিঠি জারি করা হয়েছে।
বাংলাদেশি পাসপোর্টধারী একজন বলেন, করোনা সংক্রমণ রোধে সরকারের এমন সিদ্ধান্ত ইতিবাচক। তবে দেশে করোনা পরীক্ষা করতে ভোগান্তির শেষ নেই। সময়মতো রিপোর্ট পাওয়া যাচ্ছে না। ফলে সময়মতো ভ্রমণ করা যাচ্ছে না। আবার ভারত থেকে করোনা পরীক্ষা করাতে ভোগান্তি আরও বাড়বে। দুর্ভোগ কমাতে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here