বহুল প্রতীক্ষিত সিলেকশন গ্রেড বাস্তবায়িত হওয়ায় ইসরাইল আলী সাদেকের অভিনন্দন।

নার্সদের বহুল প্রতীক্ষিত সিলেকশন গ্রেড বাস্তবায়ন হওয়ায় বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন – সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক ও সভানেত্রী শামিমা নাসরিন ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দীর্ঘদিনের বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়ন করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি. এবং ডিজিএনএম এর মহাপরিচালক সিদ্দিকা আক্তার এবং ডিজিএনএম এর পরিচালক (প্রশাসন,শিক্ষা ও প্রশিক্ষণ) জনাব আবদুল হাই পিএএ এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত ২০১২ সালে সিনিয়র স্টাফ নার্স পদটি ২য় শ্রেনীর পদমর্যাদা প্রাপ্ত হলে জাতীয় বেতন স্কেল-২০১৫ ঘোষিত হওয়ার পূর্ব পর্যন্ত প্রায় সাড়ে তিন হাজার নার্সিং কর্মকর্তাগণের সিলেকশন গ্রেড প্রাপ্য হোন। কিন্তু ২০২১ সাল পর্যন্ত প্রশাসনিক জঠিলতার জন্য এ প্রাপ্য গ্রেড বকেয়া থেকে যায়।

অবশেষে ২০২০ সালে পদায়ন পাওয়ার পর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার এবং পরিচালক (প্রশাসন, শিক্ষা ও প্রশিক্ষন) আবদুল হাই পিএএ বকেয়া সিলেকশন গ্রেড নিয়ে কাজ শুরু করেন এবং ডিপিসি তৈরি করেন। তার প্রেক্ষিতে ২০২০ সালে ডিপিসি এর মাধ্যমে সকল বকেয়া গ্রেড প্রদানের অনুমতি গৃহীত হয় এবং নতুন বছরের শুরুতেই বকেয়া গ্রেড প্রদানের আদেশ প্রকাশিত হলো।

সিনিয়র স্টাফনার্সগণের দীর্ঘদিনের বকেয়া ও বহুল প্রতীক্ষিত বকেয়া সিলেকশন গ্রেড বাস্তবায়নের আদেশ গত ১০ জানুয়ারি ২০২১ তারিখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং সেবা -১ শাখা এর সিনিয়র সহকারী সচিব মোঃ মেজবাউল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here