করোনা ঠেকাতে পুলিশের বিশেষ আয়োজন

স্টাফ রিপোর্টারঃ করোনা সংক্রমণ রোধে জনগণকে সচেতন করতে ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশে পুলিশের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি চলছে। আইন প্রয়োগ নয়, জনসচেতনতা বাড়াতে এই উদ্যোগ বলছে পুলিশ। রবিবার (২১ মার্চ) সকাল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এলাকার বিভিন্ন স্পটে চলে এই উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

রবিবার (২১ মার্চ) রাজধানীতে জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায় বলেন, জনগণকে মাস্ক পড়ানো বাধ্য করতেই আমাদের এই কার্যক্রম। আইন প্রয়োগ নয়, সচেতন হয়েই জনগণ মাস্ক ব্যবহার করবে, এটাই এই কার্যক্রমের মূল উদ্দেশ্য।

এসময় তিনি আরও বলেন, এই ক্যাম্পেইনের মাধ্যমে আপনাদের আহ্বান জানাতে চাই, আপনারা সাবধান থাকুন ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। এই স্বাস্থ্যবিধি মানার অন্যতম মাধ্যম হচ্ছে মাস্ক পরিধান করা। আপনি কিংবা আমরা কেউই করোনা ঝুঁকিমুক্ত নই।”

ফার্মগেটে মাস্ক বিতরণের সময় তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার হারুন অর রশিদ বলেন, দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ পুলিশের মাস্ক বিতরণ কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। আমরা মূলত জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করছি। অনেকেই রাস্তায় চলাচল করছে মাস্ক ছাড়া তাদেরকে মাস্ক বিতরণ করছি।

ভাইরাস মোকাবেলায় সচেতন হওয়ার আহ্বান জানিয়ে এ সময় তিনি আরো বলেন, “বাংলাদেশে বর্তমানে করোনার প্রাদুর্ভাব ঊর্ধ্বমুখী হওয়ায় আইজিপি ২১ মার্চ থেকে সারা দেশে ক্যাম্পেইন শুরু করতে নির্দেশ দিয়েছেন। তারই অংশ হিসেবে পুলিশ সমবেত হয়েছে।

এদিন চকবাজার, বংশাল ও মিরপুরসহ রাজধানীর বিভিন্ন স্থানে সাধারণ মানুষের মাঝে পুলিশ সদস্যদের মাস্ক বিতরণ করতে দেখা যায়।

রোববার প্রায় সাতশ মাস্ক বিতরণ করেছেন বলে জানান বংশাল থানার ওসি শাহিন ফকির। তিনি বলেন, যারা মাস্ক পরছেন না, তাদেরকে উদ্বুদ্ধ ও উৎসাহ প্রদান করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here