কলেজ অব নার্সিং শেরে বাংলা নগরে নবীন বরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।

রাজধানী ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত কলেজ অব নার্সিং এ নতুন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (৪ ডিসেম্বর) ২০১৯-২০ এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের বি এস সি ইন নার্সিং সাইন্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ সাখাওয়াত হোসেন। কলেজের অধ্যক্ষ গুলশান আরা বিশ্বাস এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ খলিলুর রহমান, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম) আব্দুল লতিফ, কলেজের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন বর্ষের শিক্ষার্থীসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের এক হাতে রজনী গন্ধা ফুল অন্য হাতে স্টেথোস্কোপ ও থার্মোমিটার দিয়ে বরণ করে নেন। নার্সিং শিক্ষার্থীদের এমন বরণকে সিম্বলিক রেস্পন্সিবিলিটি হিসেবে দেখা হয়, যার মাধ্যমে নবীন শিক্ষার্থীগণ জীবনভর আর্তের সেবায় নিজেকে নিয়োজিত রাখার দায়িত্ব হাতে তুলে নেন।

অতিথিবৃন্দ মানব সেবায় নার্সিং পেশার অবদান স্মরণ করে শিক্ষার্থীদের দক্ষ নার্স হয়ে নিজেকে মানব সেবায় নিয়োজিত করার পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান কলেজের অধ্যক্ষ গুলশান আরা বিশ্বাস।

অনুষ্ঠানের ২য় পর্বে কলেজের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here