আন্দোলনে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টারঃ

রবিবার ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ১২টা থেকে ১টা পর্যন্ত অধ্যক্ষের রুমের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় সব ধরনের ক্লাস বর্জন করেন তারা। পরে কর্তৃপক্ষের আশ্বাসে প্রথম দিনের মতো আন্দোলন স্থগিতও করেন।

এসময় আন্দোলনকারীরা নিরাপত্তা জোরদারসহ বিভিন্ন দাবি আদায়ের জন্য অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নেমেছেন বলে জানিয়েছিলেন মেডিকেল শিক্ষার্থীরা।

আন্দোলন কারীদের অভিযোগ ছিলো, এসব দাবিদাওয়ার কথা তারা আগেই কর্তৃপক্ষকে জানিয়েছেন। কিন্তু কর্তৃপক্ষে তা আমলে নেয়নি এবং কোন সুরাহা করেনি।

অন্যদিকে কর্তৃপক্ষ বলছে, আগে থেকে কিছু না বলেই শিক্ষার্থীরা হঠাৎ করে মাঠে নেমে পড়েছেন।

মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে বহিরাগতরা আসায় তারা নিরাপত্তার অভাব বোধ করেন এমনকি কিছুদিন ধরে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী ব্যানার লাগানো হচ্ছে। এটা লজ্জার এবং হতাশাজনক। নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও ব্যানার অপসারণসহ সব দাবি না মানলে আন্দোলন চলবে বলেও হুশিয়ারি দেন।

অন্যান্য দাবির মধ্যে রয়েছে ছাত্রী হোস্টেলের ক্যান্টিন সংস্কার, হোস্টেলের রিডিং রুম সুসজ্জিতকরণ, স্পোর্টস উইক আয়োজন প্রভৃতি।

এক শিক্ষার্থী জানান ক্যাম্পাসটি আমাদের বাড়ির মতো। কিন্তু এখানে আমরা ইচ্ছামতো চলতে পারি না। সন্ধ্যা হলেই বহিরাগতরা এসে আড্ডায় মেতে ওঠে। এছাড়া হোস্টেল ও কলেজের ক্যান্টিনের খাবারগুলোও মানসম্মত না। আমরা আশা করছি প্রশাসন এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবে।

এবিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ সাংবাদিকদের জানান শিক্ষার্থীরা যেসব দাবিতে হঠাৎ করে আন্দোলনে নেমেছে তা আগে কখনো তারা বলেনি। তাছাড়া বহিরাগত বলতে আমার-আপনার এবং শিক্ষার্থীদের স্বজনরাই আসে এখানে। তার পরও শিক্ষার্থীরা যেহেতু ক্লাস বর্জন করে আন্দোলন করেছে, সেহেতু তাদের সব দাবি পর্যায়ক্রমে পূরণ করা হবে। তাদের ক্লাসে ফিরে যেতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here