মেয়াদোর্ওীর্ণ ওষুধ ও ভোগ্যপণ্য রাখার দায়ে বিভিন্ন জেলায় জরিমানা

স্টাফ রিপোর্টার: মেয়াদোর্ওীর্ণ ওষুধ ও ভোগ্যপণ্য রাখার দায়ে বিভিন্ন জেলায় দোকানীদের জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (৭ নভেম্বর) ফরিদপুর জেলার সালথা উপজেলা বাজার ও সদর উপজেলার চৌরঙ্গী মোড় বাজারে সহকারী পরিচালকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, ড্রাগ লাইসেন্স ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ৭,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এদিন কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার চন্ডীবেড় বাজারেও অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকারের জেলা সহকারী পরিচালক। অভিযানে মেয়াদোত্তীর্ণ বেকারি পণ্য, রঙের ব্যবহার,খোলা লবণ ব্যবহার, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ২৫,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অন্যদিকে বরিশাল বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালকের নেতৃত্বে বরিশাল মহানগরের উপেজলার কোতয়ালী ও কাউনিয়া থানা এলাকায় বাজার অভিযান পরিচালিত হয়। এ সময় ২টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনের অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১২,০০০ টাকা জ‌রিমানা আরোপ ও আদয় করা হয় । অ‌ভিযা‌নের সময় দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে ও সামা‌জিক দূরত্ব বজায় রে‌খে কেনা-‌বেচা কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here